সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন

রমজানে সৌদি আরবে একজনের মৃত্যুদণ্ড কার্যকর

রমজানে সৌদি আরবে একজনের মৃত্যুদণ্ড কার্যকর

স্বদেশ ডেস্ক:

মুসলিমদের পবিত্র রমজান মাসে একজনের মৃত্যুদণ্ড কার্যকর করেছে সৌদি আরব। গতকাল সোমবার এক মানবাধিকার সংস্থা এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, বিগত কয়েক বছরের মধ্যে প্রথম রমজান মাসে কারো মৃত্যুদণ্ড কার্যকর করল দেশটি। খবর গার্ডিয়ানের।

দেশটির সরকারি সংবাদ সংস্থা সৌদি প্রেসের খবরে বলা হয়েছে, গত ২৮ মার্চ এ মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। এটি ছিল দেশটিতে রমজানের পঞ্চম দিন। মদিনা অঞ্চলে অভিযুক্ত ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর হয়- এটি দেশটির দ্বিতীয় পবিত্রতম শহর।

প্রতিবেদনে বলা হয়েছে, মৃত্যুদণ্ড কার্যকর হওয়া ব্যক্তি সৌদি আরবের নাগরিক। তিনি হত্যার দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলেন। তিনি একজনকে ছুরিকাঘাত করেন এবং তাকে আগুন দিয়ে জ্বালিয়ে দেন।

বার্লিনভিত্তিক ইউরোপিয়ান সৌদি অর্গানাইজেশন ফর হিউম্যান রাইটস (ইএসওএইচআর) এক বিবৃতিতে জানিয়েছে, সৌদি আরব রমজান মাসে একজনের মৃত্যুদণ্ড কার্যকর করেছে।

সৌদির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের বরাত দিয়ে ইএসওএইচআর আরও জানিয়েছে, ২০০৯ সালের পর দেশটি রমজান মাসে কোনো ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করেনি।

এই নিয়ে চলতি বছরে এখন পর্যন্ত সৌদি আরব ১৭ জনের মৃত্যুদণ্ড কার্যকর করল। ২০২২ সালে দেশটি ১৪৭ জনের মৃত্যুদণ্ড কার্যকর করেছিল। যা ২০২১ সালের চেয়ের দ্বিগুণের বেশি। ২০২১ সালে এ সংখ্যা ছিল ৬৯ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877